ঘরে বসে আয় করুন ১৫০০০-২০০০০ টাকা প্রতি মাসে

Bongsrnews
ঘরে বসে আয় করুন ১৫০০০-২০০০০ টাকা প্রতি মাসে

হ্যালো বন্ধুরা আজকে আপনাদের কাছে আলোচনা করব কিভাবে আপনারা ঘরে বসে মাসে ১৫০০০-২০০০০ টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি একজন ছাত্র অথবা একজন রিটায়ার্ড পার্সন হয়ে থাকেন এবং মেয়েদের ঘরে বসে আয় করার উপায় জানতে চান তাহলে আপনি এই আর্টিকেল এর মাধ্যমে কিভাবে একটি Passive ইনকাম সোর্স জেনারেট করতে পারবেন তার জন্য বিস্তারিত কিছু তথ্য তুলে ধরা হল ফ্রিল্যান্সিং এর উপরে। প্রথমত আপনাদের জানতে হবে যে ফ্রিল্যান্সিং কি? এবং কিভাবে ফ্রিল্যান্সিং করা হয়? ফ্রিল্যান্সিং করার জন্য কি কি দক্ষতার প্রয়োজন হয়? ফ্রিল্যান্সিংয়ে বর্তমানে কেমন ক্যারিয়ার রয়েছে? ফ্রিল্যান্সিং করে কি পরিমাণে ইনকাম করা যেতে পারে? এই কোশ্চেনগুলি আপনাদের অনেকের মাথায় আসতে পারে এই সমস্ত তথ্য আমি আপনাদেরকে দিয়ে সাহায্য করব যাতে আপনাদের বুঝতে সহজ হয় যে ফ্রিল্যান্সিং জিনিসটা মূলত কি।

ফ্রিলাঞ্চিং কি এবং কীভাবে করা হয়?

প্রথমত ফ্রিল্যান্সিং হল একটি ফ্রিডম বা স্বাধীনতা যা কিনা আপনার এক্সপেরিয়েন্স বা কাজে দক্ষতার উপর ভিত্তি করে আপনি একটি প্রফেশনাল ভাবে কোন কোম্পানির জন্য কাজ করে থাকেন যার বিনিময়ে কোম্পানি আপনাদেরকে কিছু পরিমাণ অর্থ প্রদান করে অনলাইনের মাধ্যমে।

ফ্রিল্যান্সিং করে কি পরিমাণে ইনকাম করা যেতে পারে?

ফ্রিল্যান্সিং মূলত প্রত্যেকেরই জন্য ছোট থেকে বড় সমস্ত এবং যদি আপনি কোন ডিগ্রী বা পড়াশোনা শেষ করতে না পারেন তাহলেও আপনাদের জন্য এখানে একটি জায়গা রয়েছে কারণ ফ্রিল্যান্সিংয়ে কোন প্রকার সার্টিফিকেট বা কোন ডিগ্রির প্রয়োজন হয় না এখানে আপনার কাজের এক্সপেরিয়েন্স এবং কাজের দক্ষতার উপর ভিত্তি করে আপনার কাজকে প্রায়োরিটি দেওয়া হয়। যদি আপনি কোন কাজে বিশেষ দক্ষতা অর্জন করে থাকেন এবং সেটি কোম্পানির কাছে আপনি যদি একটি ভিডিও অথবা আপনার কাজের একটি ছবি তাদের কাছে প্রদান করেন তাহলে কোম্পানি আপনার প্রতি বিশ্বাস এবং কাজের দক্ষতা দেখে আপনাকে তাদের কোম্পানিতে নিযুক্ত করতে পারে। কোম্পানি নিয়ে আমি আপনাদের কাছে বিশেষজ্ঞ ওয়েবসাইটের কথা নিয়ে আলোচনা করব যেখানে আপনি যদি কাজ করেন তাহলে ১০০% পেমেন্ট নিতে পারবেন সরাসরি আপনার ব্যাংকে। পেমেন্টের কথা নিয়ে আলোচনা করা একমাত্র মূল উদ্দেশ্য হলো অনেক মূলত বর্তমানে অনেক ওয়েবসাইট এসেছে যা কিনা ফ্রিল্যান্সারদের একটি ধোঁকা করা হচ্ছে। তো আমি আপনাদেরকে সর্বদা রিকমেন্ড করব যে যে সমস্ত ওয়েবসাইট বর্তমানে নতুন এবং আপনাদের কাছে কাজ দেওয়া নামে তারা কিছু অর্থ প্রথমে আপনাদের কাছে চাই তাহলে এ সমস্ত ওয়েবসাইট থেকে সর্বদা বিরত থাকুন। কারণ আপনার পরিশ্রমের দাম অনেক যদি আপনি পরিশ্রম করে থাকেন কোন বিশেষ কাজের প্রতি এবং আপনাদের সাথে ধোকা বা ফ্রড হয়ে থাকে তাহলে প্রত্যেক মানুষেরই একটা বিশ্বাস এর জায়গা হারাতে বেশি সময় লাগবে না। এবার আসা যাক মূল আলোচনায়।

যদি আপনি পার্ট টাইম অথবা ফুল টাইম হয়ে কাজ করতে চান তাহলে আপনার কাছে শুরুর দিকে এটিকে একটি প্যাসিভ ইনকাম হিসেবে কিছু অর্থ অর্জন করতে পারেন। যদি আপনি একজন স্টুডেন্ট হয়ে থাকেন অথবা কাজকর্ম দিক থেকে খুব একটা না হয়ে থাকে তাহলে আপনার জন্য ফ্রিল্যান্সিং একটি গুরুত্বপূর্ণ। প্রত্যেক স্টুডেন্ট বা ছাত্র তারা চায় যে পড়াশোনার পাশাপাশি কিছু অর্থ ইনকাম করার।

ফ্রিল্যান্সিংয়ের আপনি কি কি প্রকারের কাজ করতে পারেন?

ফ্রিল্যান্সিংয়ে আপনি কি কি প্রকারের কাজ করতে পারেন
যদি আপনি একজন কন্টেন্ট রাইডার ফটো এডিটর logo designer আপনার কম্পিউটারে টাইপিং ৫০ ডব্লিউবিএম থাকে এছাড়াও সোশ্যাল মিডিয়া মার্কেটিং, এসইও, কোম্পানি এসিস্ট্যান্ট, রিসার্চর, ভাষার অনুবাদ বা ট্রান্সলেট, youtube থাম্বেল মেকার লোগো মেকার, ওয়েবসাইট ডিজাইন, এপ্লিকেশন ডেভেলপমেন্ট, ইত্যাদি এই সমস্ত কাজের ওপর যদি আপনার দক্ষতা আছে তাহলে আপনি ফ্রিল্যান্সিং এর জন্য একজন প্রযোজ্য ব্যক্তি।

জনপ্রিয় কিছু ফ্রিল্যান্সিং ওয়েব সাইট এর নাম লিস্টঃ-

এবার আছে যা কিছু গুরুত্বপূর্ণ এবং বিশ্বাসযোগ্য কোম্পানি যেখানে আপনারা কাজ করতে পারেন। Freelancer.com, fiver.com, upwork.com, truelancer.com , এখানের প্রত্যেক ওয়েবসাইট এটি বিশ্বাসযোগ্য যেখানে আপনারা সম্পূর্ণ কোন রকম বা বোঝা না নিয়ে কাজ করতে পারেন কারণ আপনারা ১০০% পেমেন্ট আপনার ব্যাংকে উইথড্রোল করতে পারবেন।


Share This Article
Leave a comment