ভারতীয় পোস্ট অফিসে নতুন নিয়োগ। Post Office Recruitment 2023

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
Telegram Channel Join Now

ভারতীয় পোস্ট অফিসে নতুন নিয়োগ – ( 2127 Post) Apply Now

ইন্ডিয়ান পোস্ট অফিসের তরফ থেকে একটি নতুন বিজ্ঞপ্তি যেখানে ২১২৭ পোস্টের নিয়োগ করা হবে, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে। ওয়েস্ট বেঙ্গল গ্রামীণ ডাক সে পথে আপনারা আবেদন করতে পারবেন মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পাশে যোগ্যতায়। বিভিন্ন পোস্টে আপনার আবেদন করতে পারবেন যেমন ব্রাঞ্চ পোস্টমাস্টার পদে এ ছাড়াও অ্যাসিস্ট্যান্ট পোস্টমাস্টার পদের জন্য নিয়োগ করা হবে।

Education qualification

ইন্ডিয়ান পোস্ট অফিসের তরফ থেকে যে নতুন বিজ্ঞপ্তি যেখানে পশ্চিমবঙ্গের মোট শূন্য পদের সংখ্যা রয়েছে ২১২৭ , সেখানে আপনারা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন।

Age Limitation

আপনারা পোস্ট অফিসে যে সমস্ত পদে আবেদন করবেন তার মধ্যে আপনাদের ন্যূনতম যে বয়সটি প্রয়োজন হবে সেটি হল কমপক্ষে ১৮ বছর বয়স থেকে আপনারা আবেদন করতে পারবেন। এবং ৪০ বছর বয়স পর্যন্ত পোষ্টের বিভিন্ন পদে আপনারা আবেদন করতে পারবেন। এছাড়াও রয়েছে বয়স ছাড় যেখানে এস সি ক্যান্ডিডেটদের ক্ষেত্রে ৫ বছরের, এসডি ক্যান্ডিডেটদের ক্ষেত্রে রয়েছে ছাড় তিন বছরের, এছাড়াও ওবিসি ক্যাটাগরিদের ক্ষেত্রে রয়েছে তিন ও দুই বছরের ছাড়।

Application Fee

অল জেনারেল ক্যান্ডিডেটদের জন্য আবেদন ফ্রি হয়েছে ১০০ টাকা এছাড়াও এস সি এস টি এবং ওবিসি ক্যান্ডিডেটের কোন প্রকার এখানে আবেদন ফ্রি লাগবে না।

Important Date

আবেদন আপনারা করতে পারবেন আগস্ট এর ৩ তারিখ থেকে। এবং আবেদন হচ্ছে লাস্ট ডেট রয়েছে ২৩ শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। বিস্তারিত তথ্য আপনারা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পারবেন।

Important Link

Download Notification:-   Click Here
Apply Online Link:-  Click Here
Official Website:-  Click Here
Join Telegram:-  Click Here