AI Photo Generate tools for making a High Quality And Unique Images

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
Telegram Channel Join Now
AI Photo Generate tools

বন্ধুরা আজকে এই AI Photos বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) এর মাধ্যমে আপনারা কিভাবে একটি ছবিকে text এর মাধ্যমে বানাতে পারবেন (AI Photo Generator)। বর্তমানে AI ব্যবহার দিনের পর দিন বেড়েই চলেছে তো আপনি যদি AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্বন্ধে যদি না জেনে থাকেন তো নিশ্চিন্ত থাকুন এখানে আলোচনা করব কিভাবে আপনারা একটি ছবি টেক্সটের মাধ্যমে তৈরি করতে পারবেন। 

AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কি?

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বলতে সহজ ভাষায় যদি বলা যায় সেটি হলো এটি একটি কম্পিউটার প্রোগ্রামিং। যা কম্পিউটার মেশিন লার্নিং এর মাধ্যমে  বিভিন্ন AI tools কে তৈরি করা হয় এবং চাহিদা অনুযায়ী তাদেরকে কাজে লাগানো যায় ঠিক তেমনি AI Image জেনারেটর অথবা আমাদের কাছে একটি বড় উদাহরণ সেটি হল Chat GPT ; বর্তমানে সব থেকে জনপ্রিয় একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুল যেখানে আপনি সমস্যা রকমের কন্টেন্ট রাইটিং থেকে শুরু করে বিভিন্ন ধরনের তথ্য অটোমেটিক্যালি পেতে পারবেন শুধু একটি ইনপুট এর মাধ্যমে এই Tool তৈরি করেছে OPEN AI। ঠিক তেমনি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে একটি ছবিকে টেক্সটের মাধ্যমে খুব সহজে তার অ্যালগরিদমকে কাজে লাগিয়ে বানিয়ে ফেলে এই tool গুলি। 

AI photo Generator tool 

আপনি এ AI photo generator জেনারেটর এর কাছ থেকে যে সমস্ত সহায়তা বা অসুবিধা গুলি পাবেন তার মধ্যে প্রথম:-
আপনি একটি ইনপুটের মাধ্যমে হাই কোয়ালিটি ইমেজেস এবং রিয়ালিটি ইমেজ তৈরি করতে পারবেন। তো অনেক এডভারটাইজমেন্ট অথবা বিজনেস ম্যান একটি High Quality Image তৈরি করার জন্য তাদেরকে মোটামুটি কুড়ি থেকে পঞ্চাশ হাজার টাকা খরচ করতে হয় তবেই একটি High কোয়ালিটি ইমেজ তৈরি করতে পারে কিন্তু এই টুলস গুলিকে আপনি ঠিকমতো ব্যবহার করতে পারলে আপনাকে কোনো রকমের খরচ বহন করতে হবে না।

How to generate AI Photos step by step process

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে ছবি কে তৈরি করার জন্য আপনাদেরকে প্রথমে জানতে prompt এর সমন্ধে। আপনারা অনেকে হয়তো এই prompt এর নাম শুনে থাকতে পারেন আবার হয়তো অজানা কিন্তু এই prompt হলো একটি ইনপুট বলা যেতে পারে এটি একটি ইমেজের ফুল তথ্য যেখানে আপনি কি ধরনের ইমেজ পেতে চাইছেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর কাছে তো সেটির একটি কথ্য বা লেখার ভাষা যেটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কে বুঝতে সহায়তা করে যে আপনি কি ধরনের ছবি চাইছেন।
বর্তমানে অনেক টুল হয়েছে তার মধ্যে আমি কিছু তুলির ব্যাপারে আলোচনা করব যেখান থেকে আপনারা ছবি বানাতে পারবেন:-

১. Midjourney 

মিডজার্নি একটি গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় বড় এ আই টুল যেখানে আপনারা হাই কোয়ালিটি ইমাজে তৈরি করতে পারবেন এবং এখানে জয়েন করতে গেলে আপনাদেরকে প্রথমত Discord অ্যাকাউন্ট থাকতে হবে এরপর আপনাদেরকে ডিসকার্ড অ্যাকাউন্টের সাথে মিটিজার নেই অফিসিয়াল জয়েন করতে হবে গ্রুপে। জয়েন করার পর আপনাদেরকে সাইন আপ করার জন্য বিশেষ কিছু তথ্য প্রদান করতে হবে এর পরে আপনারা Midjourney ইমেজ ক্রিয়েশন বা AI tool কে ব্যবহার করতে পারবেন।
Example:-  
AI Photo Generate
AI Photo Generate

AI Photo Generate

AI Photo Generate

২. DALL-E-2

বর্তমানে আরেকটি খুব জনপ্রিয় টুল এটিও OPEN AI কোম্পানির তৈরি করা অন্যতম ইমেজ ক্রিয়েশন tool। এ টুলস গুলোকে ব্যবহার করতে গেলে আপনাদেরকে prompt ইনপুট করলে আপনাদের কাছে ছবি ধরা ছবি তৈরি করা সহজ হবে।