Android Tips and Tricks 2023-মোবাইলের গতি বৃদ্ধির করবেন কিভাবে

Bongsrnews
By Bongsrnews 1

এই ডিজিটাল যুগে আমরা প্রত্যেকেই কোন না কোন স্মার্টফোন ব্যবহার করে থাকি সেটি  হতে পারে Redmi, Vivo, Oppo, Realme ও বিভিন্ন কোম্পানির।

মোবাইল ফোন ব্যবহার করার ক্ষেত্রে আমাদের কিছু প্রবলেম হয়ে থাকে যেমন সব থেকে বড় প্রবলেম মোবাইলটি স্লো হয়ে যাওয়া।। প্রথমে তো জেনে নাও যাক যে আমাদের মোবাইল ফোন কেন স্লো হয়ে থাকে। 
যদি আপনার আপনার মোবাইল ফোনে অত্যাধি করে অ্যাপ্লিকেশন ডাউনলোড করে থাকেন বা আপনার ফোন মেমোরি যদি ভুল হয়ে থাকে বা জায়গা কম থেকে সেক্ষেত্রে আপনার মোবাইল ফোনটি হ্যাং করতে শুরু করে। এবং আপনার মোবাইল ফোনের রেট খুব স্লো হয়ে যায়। তো আমি আপনাদেরকে জানাবো কিভাবে আপনার মোবাইল ফোনে কে দ্রুত ব্যবহার করতে পারবেন।
যদি আপনি আপনার মোবাইল ফোনে অত্যাধিক অ্যাপ্লিকেশনকে ডাউনলোড করে থাকেন বা কোন থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকেন সেক্ষেত্রে আপনাদেরকে সেই অ্যাপ্লিকেশনগুলিকে ডিলিট করতে হবে বা আনইন্সটল করতে হবে অযথা অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ইনস্টল করে রাখা চলবে না। কারণ এই  আপনার মোবাইলে অত্যাধিক পরিমাণে জাঅ্যাপ্লিকেশনগুলিয়গা দখল করে থাকে এবং রাম মেমোরিকে কনজাম করে থাকে। যার কারণে আপনার মোবাইল ফোনটি ধীরগতি হয়ে যায়। 
(Android Tips and Tricks) সময়ে সময়ে আপনার অ্যাপ্লিকেশনের ক্যাচ গুলি কে ক্লিয়ার করতে হবে। 

আপনার মোবাইল ফোনে অব্যবহৃত Widgets গুলি Remove করুন

আপনারা দেখে থাকবেন মোবাইলে অনেক রকমের অ্যাপ্লিকেশন যেগুলো ক্লোন বা শর্টকাট হিসেবে স্ক্রিন এর সামনে থাকে তো সেই অ্যাপ্লিকেশন গুলি কে আপনাদেরকে স্কিন সার্ভার থেকে প্রথমত রিমুভ করে দিতে হবে এবং অত্যাধিক Widgets রিমুভ করে দিতে হবে। কারণ এইসব অ্যাপ্লিকেশন এবং ওই Widgets গুলি আপনার মোবাইলের রেম কে অত্যাধিক পরিমাণে কনজিউম করে নেই যার কারণে আপনার ফোনটি স্লো হওয়ার একটা বিশেষ কারণ হিসেবে দাঁড়ায়। 

আপডেট করুন Application

আপনি গুগল প্লে স্টোর থেকে যেসব অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করে থাকেন তো সেগুলোর আপডেট ভার্সন অলরেডি প্লে স্টোরে আপলোড করা থাকে তো আপনারা অনেক অ্যাপ্লিকেশন যেগুলোকে আপডেট না করার ফলে আপনার মোবাইলে স্পিডের ক্ষেত্রে প্রবলেম হয়। তাই এপ্লিকেশনগুলিকে প্রতিনিয়ত আপডেট রাখুন।

লাইট এপ্লিকেশন ব্যবহার করুন 

আপনি যদি ফেসবুক Twitter ,Instagram এগুলো যদি আপনি ইনস্টল করে থাকেন তাহলে আমি বলব যে আপনার লাইট ভার্সনগুলি ইন্সটল করুন অথবা ব্রাউজার এ গিয়ে শর্টকাট করে ব্যবহার করুন সেক্ষেত্রে আপনার ফোন মেমোরি অনেকটা বেঁচে যাবে এবং আপনার মোবাইল ফোন দ্রুত স্পিডে ব্যবহার করতে পারবেন।
Share This Article
Leave a comment