Bangla Shsya Bima – আবেদন পদ্ধতি ও কি কি ডকুমেন্ট জেনে নিন সমস্ত তথ্য

Bongsrnews

Bangla Shsya Bima Yojona: পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে নতুন একটি প্রকল্প চালু করা হলো যেখানে জানানো হয়েছে যে এ প্রকল্পের মাধ্যমে কৃষকরা আবেদন করলেই পাবেন টাকা। প্রধানত প্রকৃতির দুর্যোগ এর কারণে সময় অসময়ে শস্যর ক্ষতি অনেকটাই হয়ে থাকে, তাই পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এটি প্রকল্প চালু করলেন যেখানে বাংলা শস্য বীমা যোজনা নামকরণ করা হয়েছে। এই বাংলার শস্য বীমা যোজনা তে যদি কোন কৃষক তাদের শস্য ক্ষতিপূরণের দাবি করে থাকেন এবং যদি আপনার এই প্রকল্পে রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে আপনি পেতে চলেছেন রাজ্য সরকারের তরফ থেকে অনেক সুযোগ সুবিধা। এজন্য আপনাদেরকে নাম নথিভুক্ত করতে হবে সরাসরি অনলাইনের মাধ্যমে।

বাংলার শস্য বীমা যোজনা তে কিভাবে আবেদন করবেন

বাংলার শস্য বীমা যোজনা আবেদন করার জন্য আপনাদেরকে নির্ভরবর্তি কোন সাইবার ক্যাফে গিয়ে অথবা দুয়ারের সরকার ক্যাম্পে গিয়ে আপনারা ফর্মটিকে ডাউনলোড করে নিতে পারেন অথবা ফ্রম টিকে নিয়ে আপনাদেরকে সমস্ত তথ্য ফিলাপ করতে হবে, যেমন আপনাদের নাম ব্যাংকের নাম , ঠিকানা , বিবরণ অ্যাকাউন্ট নাম্বার ইত্যাদি এরপর আপনাদের সমস্ত ডকুমেন্টস গুলিকে জেরক্স কপি তার সাথে জমা দিতে হবে।

বাংলা শস্য বীমা যোজনা আবেদন প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ ডকুমেন্টস

বাংলার শস্য বীমা যোজনা তে আপনাদের নাম নথিভুক্ত করার জন্য আপনাদেরকে,  প্রথমত আপনাদেরকে একজন কৃষক হতে হবে এবং আপনার আধার কার্ড ভোটার কার্ড জমির কাগজপত্র রেকর্ড বা তুললেন আবেদন করে ব্যাংকের পাস বই এবং অ্যাকাউন্ট নাম্বার এছাড়াও সংকট গুলিকে আপনাদেরকে জেরক্স করে আপনাদেরকে জমা দিতে হবে।

Share This Article
Leave a comment