Best Google Play Store Tips and Tricks for Android in Bangla

Bongsrnews

Google Playstore যেটির সাথে প্রত্যেক এন্ড্রয়েড ইউজারদের পরিচিত একটি AppStore যেখান থেকে আমরা বিভিন্ন প্রকারের অ্যাপ্লিকেশন ডাউনলোড করে থাকি। তবে প্লে স্টোরে কিছু গোপনীয় তথ্য আছে যেগুলি আপনাদের জানা অত্যন্ত জরুরী তা না হলে আপনি প্লেস্টরকে সঠিক ব্যবহার করতে পারবেন না। প্লে স্টোরের পাঁচটি গোপনীয় তথ্য এই আর্টিকেলের মাধ্যমে শেয়ার করব আপনি এগুলি ব্যবহার করতে পারেন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার সময় এছাড়া অন্যান্য সমস্যার সমাধানের ক্ষেত্রে। 

Download করুন Early Access অথবা বেটা অ্যাপস:-

Google Play Store থেকে আমরা বিভিন্ন প্রকারের অ্যাপ্লিকেশন ডাউনলোড করে থাকি। কিন্তু আমাদের অনেকেরই জানা থাকে না যে গুগল প্লে স্টোরে একটি বেটা অপশন রয়েছে। এটা অপশন হল অ্যাপ্লিকেশনের অফিসিয়ালি প্রো ভার্সন, প্লে স্টোরের অ্যাপস এর নিচের দিকে জয়েন বেটা বলে একদিন অপশন থাকে যখন এখানে আপনি ক্লিক করবেন কিছুক্ষণ প্রসেসিং সময় নেয় তারপরে আপনি এখানে জয়েন করতে পারেন। এবং যেকোনো অ্যাপ্লিকেশনের প্রো ভার্সন ডাউনলোড করতে পারেন।

ডাউনলোড অ্যাপ Region block: 

গুগল প্লে স্টোরে একটি নিয়ম আছে যদি আপনি কোন অন্য কান্ট্রির অ্যাপ ডাউনলোড করতে চান তাহলে গুগল প্লে স্টোর থেকে তাহলে সেটিকে এলাও করে না।  তোর রিজন ব্লক অ্যাপ আপনি যদি ডাউনলোড করার জন্য আপনাকে vpn application ব্যবহার করতে পারেন তাহলে আপনি অন্য কান্ট্রি র অ্যাপ্লিকেশনগুলিকে চেক করতে পারবেন এবং ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন তবে এটা কান্ট্রি রুলস আগাইনস্ট।

পদ্ধতি: 

আমি রেকমেন্ড করবো মিলন ভিপিএন এ ছাড়া অন্যান্য টার্বো ভিপিএন অ্যাপ্লিকেশন গুলো রয়েছে যেগুলি আপনি ব্যবহার করে অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিকে ডাউনলোড করতে পারেন প্লে স্টোর থেকে।

Virus স্ক্যান :-

গুগল প্লে স্টোরে আরেকটি সুবিধা যেন আছে সেটি হলো যদি আপনি থার্ড পার্টি কোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করে থাকেন কোন ব্রাউজার থেকে তাহলে সেক্ষেত্রে আপনি চেক করতে পারবেন যে সে অ্যাপ্লিকেশনটিতে কোন ভাইরাস আছে কিনা। ভাইরাস স্ক্যান করার জন্য গুগল প্লে স্টোর আপনার মোবাইল ফোনকে সিকিওর এবং সেফটি রাখতে পারে। 

পদ্ধতি:-  

প্রথমে আপনাদেরকে সেটিংসে ক্লিক করতে হবে প্লে স্টোরের এবং প্রোফাইলে গিয়ে এখানে দেখতে পাবেন একটি অপশন প্লেট প্রটেক্ট। প্রটেক্ট অপশনে গিয়ে যখনই আপনি স্ক্যান করবেন স্ক্যান করার পর বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন যদি আপনি থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ডাউনলোড করে দেখেন সেগুলোকে কিন্তু google রেকমেন্ড করবে যে এটি আপনার জন্য একটি হার্মফুল বা আপনার মোবাইল ফোনটিকে ট্রাকিং বা হ্যাকিং থেকে বাঁচাতে সাহায্য করতে পারে। আপনি আপনার মোবাইলটিকে অবশ্যই একবার চেক করবেন।

On Parental Controls for Apps Installing:-

Parental কন্ট্রোল এটি মূলত বাচ্চাদের জন্য প্যারেন্টাল কন্ট্রোল অপশন যদি আপনি অন করে থাকেন তাহলে বাচ্চাদের যে রেস্ট্রিকশনস অ্যাপ গুলো আছে এবং যেগুলি আপনি ব্যবহার করতে চান না সেগুলো আপনার মোবাইল ফোনে অযথা ইনস্টলিং থেকে বাধা দিতে পারবেন। 

পদ্ধতি: 

প্যারেন্টাল কন্ট্রোল অপশন অন করার জন্য প্রথমত আপনাদেরকে গুগল প্লে স্টোরের প্রোফাইলে গিয়ে ডান দিকে ক্লিক করতে হবে তারপর আপনাদেরকে সেটিংসে ক্লিক করতে হবে এরপর সিলেক্ট করতে হবে ফ্যামিলি এবং এখানে দেখতে পাবেন প্যারেন্টাল কন্ট্রোল অপশন এই অপশন অন করার পর আপনি কাস্টমার করতে পারবেন অ্যাপ গেমস বিভিন্ন Apps গুলিকে।
Share This Article
Leave a comment