Best WhatsApp Tips and Tricks in বাংলা [2023]

Bongsrnews

বন্ধুরা আজকে এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে কিছু তথ্য শেয়ার করব Best WhatsApp Tips and Tricks in বাংলা যেখানে আপনারা আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে একটি প্রো ইউজার হিসেবে ব্যবহার করতে পারবেন। যদি আপনি একজন অ্যান্ড্রয়েড ইউজার হয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই WhatsApp ইউজ করে থাকবেন, তবে যদি আপনার হোয়াটসঅ্যাপ সম্বন্ধে বিশেষ কিছু ধারণা না থাকে সেক্ষেত্রে হোয়াটসআপ একাউন্ট কে ব্যবহার করা আপনার পক্ষে অত্যন্ত কঠিন হয়ে দাঁড়াবে। সুতরাং নিচে দশটি হোয়াটসঅ্যাপ টিপস সম্বন্ধে আলোচনা করা হল যা আপনি হোয়াটসঅ্যাপ এখন থেকে খুব সহজে ব্যবহার করতে পারবেন ।

 
 

WhatsApp Tips & Tricks:- 

প্রথমত আসা যাক যদি আপনি WhatsApp এ অনলাইনে থাকেন তাহলে আপনার সাথে নিযুক্ত যারা তারা আপনাকে ট্রাক করতে পারবে যে আপনি কতক্ষণ হোয়াটসঅ্যাপ ইউজ করেছেন বা কখন অনলাইনে এসেছেন সে সম্বন্ধে আপনাকে জানতে পারবেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে। কিন্তু যদি WhatsApp এর এই সিক্রেট সেটিংসটি ব্যবহার করেন তাহলে আপনাকে হোয়াটসঅ্যাপে লাস্ট অনলাইন কখন ছিলেন এবং আপনার টেক্সট মেসেজ ট্রেডিং স্ট্যাটাস সম্বন্ধে কেউ জানতে পারবে না।
এর জন্য আপনাদেরকে যেটি করতে হবে প্রথমে WhatsApp অ্যাকাউন্টে গিয়ে আপনাদেরকে সেটিংস ওপেন করে নিতে হবে এর পরে আপনাদেরকে ক্লিক করতে হবে প্রাইভারসি সেটিং এ। 
 
Step : 1

WhatsApp Tips and Tricks

 

এরপর আপনারা দেখতে পাবেন লাস্স্ট সিন এন্ড অনলাইন এই অপশনটিতে আপনাদেরকে ক্লিক করতে হবে, 
Step: 2


 

এরপরে আপনি দুটি Option দেখতে পাবেন, Who Can see my Last Seen and who can see when I’m Online, প্রথম দিকে Nobody Select করতে হবে আর দ্বিতীয়টিতে Same As Last Seen সিলেক্ট করুন।

WhatsApp WebScan Services:

হোয়াটসঅ্যাপের আরেকটি গুরুত্বপূর্ণ সেটিংস এর নাম হচ্ছে হোয়াটসঅ্যাপ ওয়েব। হোয়াটসঅ্যাপ ওয়েব এর মাধ্যমে আপনি আপনার একাউন্টের অ্যাক্সেস যে কাউকে দিতে পারবেন এবং এটি  বিশেষত ব্যবহার করা হয়  PC বা Laptop  ভার্সনের মাধ্যমে আপনার মোবাইলটিকে যদি আপনি ডেস্কট অফ সাইট মোড করে আপনি হোয়াটসঅ্যাপ ওয়েব ব্রাউজারে গিয়ে সার্চ করে নেন তারপরে আপনাদেরকে যে একাউন্টের স্ট্যাটাস বা অ্যাক্সেস নিতে চান সেই একাউন্টে সেটিংসে গিয়ে আপনি একটি স্ক্যানার অপশন দেখতে পাবেন যখনই আপনি স্ক্যানার অপশনে ক্লিক করবেন এবং হোয়াটসঅ্যাপ ওয়েব করবেন তখন আপনার এক্সেস অ্যাকাউন্ট খুলে যাবে। এই পদ্ধতিতে আপনি যে কাউরের অ্যাকাউন্ট কে খুব সহজে অ্যাকসেস করতে পারবেন।  
 
 

WhatsApp Status Hide করুন ঃ

এরপর আসাজাক WhatsApp এর দ্বিতীয় সিক্রেট সেটিংস এ যেখানে আপনারা whatsapp স্ট্যাটাস কে Hide করে রাখতে পারবেন অথবা আপনার স্ট্যাটাস আপনি যাকে দেখাতে চান সেই ব্যক্তি গুলিকে সিলেট করতে পারবেন।
Step: 1
 

WhatsApp Tips and Tricks

 

My Contact অপশন সিলেক্ট করে শুধু মাত্র আপনার কন্টাক্ট লিস্ট কে Show করতে পারেন, My Contacts Excepts Option এ ক্লিক করে শুধু মাত্র যাদেরকে দেখাতে চান তাদের Untick করুন আর যাদের Hide করতে চান তাদের সিলেক্ট করুন।
Step: 2
 

WhatsApp Tips and Tricks

 

Only Share With এ ক্লিক করলে আপনি যাদের দেখাতে চান তাদের সিলেট করুন এই ভাবে আপনি আপনার WhatsApp Status কে Hide করে রাখতে পারবেন খুব সহজে। 

WhatsApp Account সিকিউরিটি অপশন ঃ

এছাড়াও আপনি যদি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে সিকিউরিটি মোড করে রাখতে চান তাহলে আপনাদেরকে ফিঙ্গারপ্রিন্ট লাগানো অত্যন্ত জরুরি। আপনি WhatsApp এ ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করতে পারবেন এর জন্য আপনাদেরকে প্রথমে WhatsApp সেটিংসে গিয়ে প্রাইভেসিতে ক্লিক করে আপনি নিচের দিকে ফিঙ্গারপ্রিন্ট অপশন দেখতে পাবেন ফিঙ্গারপ্রিন্ট অপসনে ক্লিক করে এখানে আপনি যখনই এনিমেল করবেন আপনার ফিঙ্গারপ্রিন্ট লক হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে।
 

উপসংহার

এছাড়াও আপনি যদি শুনে থাকেন WhatsApp Clone কথা তাহলে আপনি জিভে হোয়াটসঅ্যাপ এছাড়াও অন্যান্য WhatsApp এর নাম শুনে থাকবেন কিন্তু এইসব হোয়াটসঅ্যাপে বিভিন্ন ধরনের ফিচারস রয়েছে যেখানে আপনি WhatsApp Account কে Access করতে পারবেন তবে এই জিবি হোয়াটসঅ্যাপ হ্যাকারদের জন্য খুবই সুবিধা জনক যদি আপনি জিবি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে থাকেন তাহলে আপনার জন্য বিপদজনক হয়ে উঠতে পারে। সুতরাং GB WhatsApp Download করা থেকে বিরত থাকুন এবং আপনার ডাটা লিক হওয়া থেকে সিকিউরিটি এবং সেফটি বজায় রাখুন। 

 
  • Create Call Link
 
২০২৩ এর whatsapp এর আরেকটি গুপ্ত setting যেটি লঞ্চ করা হয়েছে যেখানে আপনারা একটি লিংক ক্রিয়েট করেন একসাথে ভিডিও কল এবং অডিও কলে যুক্ত হতে পারবেন। বিশেষ করে এই ফিচারস টি আপনারা তখনই ব্যবহার করতে পারবেন যদি কোন কোর্স বা অনলাইন কোন কোর্স করে থাকেন বা অনলাইন টিচিং এর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের ক্রিয়েট কল লিংক অবসর ডেট আপনার প্রয়োজন আসতে পারে।
 
  • অ্যাড Shortcut
এড ঝটকাট হুয়াটছেবের আরেকটি নতুন ফিচারস যেখানে আপনাকে বারবার whatsapp একাউন্টে খোলার প্রয়োজন নেই যদি কোন ব্যক্তির সাথে সবসময় আপনি চ্যাটিং করে থাকেন তাহলে সেই ব্যক্তির একটি অ্যাড শর্টকাট করে আপনি আপনার সামনে স্ক্রিনে রেখে দিতে পারবেন সেক্ষেত্রে আপনার সুবিধা হবে যখন আপনি তার সাথে চ্যাট করতে যাবেন শর্টকাট অপশন খুলে আপনি সঙ্গে সঙ্গে তার সাথে চ্যাটিং করতে পারবেন।
  • WhatsApp Achieve
 
Whatsapp আরেকটি গুরুত্বপূর্ণ সেটিং যেখানে কোন ব্যক্তি কে যদি আপনি একটি সিক্রেট অপশনে রাখতে চান তাহলে whatsapp Achieve করে রাখলে সেই ব্যক্তি আপনার সামনে বা চ্যাটিং স্ক্রিনের সামনে সরাসরি দেখাবে না। সেই ব্যক্তি সাথে চ্যাটিং করতে গেলে Aechive অপশন এ গিয়ে তবেই তার সাথে আপনি চ্যাটিং করতে পারবেন এবং এটা অপশনটি হোয়াটসঅ্যাপের স্ক্রিনের উপরেই গুপ্ত ভাবে থাকে।
 
  • Whatsapp মিউট অপশন
 
হোয়াটসঅ্যাপে যদি আপনি কোন গ্রুপে বা কোন ব্যাক্তির এর কাছ থেকে অত্যাধিক পরিমাণে অনবরিত এসএমএস পেতে থাকেন সেক্ষেত্রে যদি আপনি বিরক্তিকর ফিল করেন তাহলে সেই ব্যক্তিকে আপনার ব্লক করা হয়ে ওঠে না কিন্তু যদি আপনি মিউট অপশনটি করে রাখেন তাহলে আপনার কাছে অনবরত নোটিফিকেশন আর আসবে না। যখন আপনি কোন গ্রুপ বা ব্যক্তিকে এ সিলেক্ট করবেন তারপরে উপরে দেখতে পাবেন মিউট অপশন সেখানে আপনাকে সিলেক্ট করতে হবে কতক্ষনের জন্য আপনি মিউট করতে চান সিলেট করে নেওয়ার পর ওকে করলে আপনি মিউট করতে পারবেন। 
Share This Article
Leave a comment