CRPF Group B and C Recruitment 2023 | Total (Post 1000+) Apply Now

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
Telegram Channel Join Now

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF)  এর তরফ থেকে একটি নতুন নোটিফিকেশন জারি করা হয়েছে যেখানে Group B এবং Group C পোস্টের জন্য এপ্লাই করতে পারবেন। তবে Official নোটিফিকেশনের মাধ্যমে জানানো হয়েছে, যে সমস্ত candidate রা মাধ্যমিক পাস এবং ITI ডিপ্লোমা অথবা গ্যাজুয়েশন কমপ্লিট করেছেন সে সব কান্ট্রিরা এপ্লাই করতে পারবেন CRPF Official website www.ssc.nic.in এর মাধ্যমে। 

CRPF ( সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স) recruitment 2023 

Central reserve police force এর তরফ থেকে যে নোটিফিকেশন জারি করা হয়েছে আগ্রহী ক্যান্ডিডেটরা দুটি পদের জন্য এপ্লাই করতে পারবেন প্রথম পত্রটির নাম হল সাব ইন্সপেক্টর (SI) এবং দ্বিতীয় পদটি হল অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর ( ASI)। এপ্লিকেশনের Last Date ২১  মে ২০২৩ পর্যন্ত সুতরাং ২১ মে ২০২৩ এর আগে আপনাদেরকে এপ্লিকেশনের সমস্ত তথ্য পূরণ করতে হবে।

CRPF Recruitment 2023 Age Limitation (বয়সের বিস্তারিত তথ্য)

যে সমস্ত ক্যান্ডিডেটরা এপ্লাই করবেন তাদের মিনিমাম বয়স হতে হবে ১৮ বছর। এবং ম্যাক্সিমাম 25 থেকে ৩০ বছরের মধ্যে, এছাড়াও বয়েস এর Relaxation সম্বন্ধে বিস্তারিত তথ্য জানতে নোটিফিকেশন ডাউনলোড করুন। 

CRPF Recruitment 2023 Application Fee (আবেদন Fee )

এপ্লিকেশন ফি নেওয়া হবে পোস্ট হিসাবে যদি আপনি সাব ইন্সপেক্টর (SI) পদের জন্য অ্যাপ্লাই করে থাকেন তাহলে জেনারেল এবং ওবিসিদের কাছ থেকে ২০০ টাকা ফ্রি নেওয়া হবে। যদি আপনি এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর(ASI) পদের জন্য এপ্লাই করেন তাহলে আপনাদের আবেদন ফ্রি লাগবে ১০০ টাকা । 

How to Apply CRPF Recruitment ( আবেদন পদ্ধতি)

আবেদন করার জন্য আমাদের কাছে অবশ্যই থাকতে হবে কিছু অরিজিনাল ডকুমেন্ট যেগুলো আপনাদেরকে সাবমিট করতে হবে সিআরপিএফ অফিসিয়াল ওয়েবসাইটে। তার জন্য আপনাদেরকে অ্যাডমিট কার্ড, মার্কশীট, আধার কার্ড, ভোটার কার্ড, ফটো, ইত্যাদি গুলি অবশ্যই সাথে রাখতে হবে।।
Step (i) :- প্রথমত আপনাদেরকে সিআরপিএফ অফিসিয়াল ওয়েবসাইটে ওপেন করে ভেরিফিকেশন বা রেজিস্ট্রেশন করতে হবে। 
Step (ii):- এরপর সমস্ত অরিজিনাল ডকুমেন্ট এবং ফটোকপি স্ক্যান করে আপলোড করতে হবে।  
Step (iii):- এরপর আপনাদেরকে এপ্লিকেশন ফ্রি পেমেন্ট করতে হবে চাই আপনারা এটিএম ইউপিআই অনলাইন এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।