google photos বা গুগল ছবি কী ও কিভাবে আপনার ছবি সুরক্ষিত রাখবেন

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
Telegram Channel Join Now

বন্ধুরা তো আমাদের মোবাইল ফোনে অনেক ছবি বা ফটো থাকে যেগুলি আমাদের কোন কারনে ডিলিট হয়ে যাওয়া সম্ভাবনা থেকে থাকে তো সে ক্ষেত্রে আপনি আপনাদেরকে কিছু একটা সিক্রেট টিপস এর কথা বলব যেটির মাধ্যমে আপনারা আপনাদের মোবাইল ফোনের যতই পুরনো ছবি হোক না কেন আপনি অনলাইনে স্টোর করে রাখতে পারবেন। গুগল হচ্ছে বর্তমানে সব থেকে একটি জনপ্রিয় সিকিউরিটি প্ল্যাটফর্ম এবং এই প্লাটফর্মে আপনি আপনার সমস্ত ছবিকে জোর করে রাখতে পারবেন। তার জন্য যেটি আপনাদের করতে হবে গুগল প্লে স্টোরে গিয়ে google photo application install করে নিতে হবে। এরপর google ফটো অ্যাপ্লিকেশনটি কে ওপেন করে প্রোফাইল অপশন এ গিয়ে আপনাদেরকে জিমেইল আইডি দিয়ে সাইন ইন করে নিতে হবে।

কিভাবে আপলোড বা ব্যাকআপ করে রাখবেন আপনার প্রয়োজনীয় ফটোগুলিকে

Backup করার জন্য গুগল ফটো এপ্লিকেশনটি কে ওপেন করে যে ফটোগুলিকে আপনারা ব্যাকআপ করতে চাচ্ছেন সিলেক্ট করে নিতে হবে তারপর ব্যাকআপ অপসনে ক্লিক করলে আপনাদের সমস্ত ফটো ব্যাকআপ হয়ে যাবে। অনেক সময় আমাদের মোবাইল ফোন কোন না কোন কারণে রিসেট বা মোবাইলে থেকে টাকা সমর্থন ডাটা ডিলিট করে থাকি সেক্ষেত্রে আপনি যদি গুগল ফটোর মাধ্যমে সমস্ত ফটো ব্যাকআপ করে রাখেন তাহলে আপনার কোন ফটো ডিলেট হবে না। যে জিমেইল আইডিতে আপনি ফটোগুলি রাখতে চান সেটির জিমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করলে যে কোন জায়গাতে আপনি একসেপ্ট করতে পারবেন ফটোগুলিকে।
আমাদের মোবাইল ফোন টিকে যদি কখনো রিস্টোর বা ইরাস্ট এটা করে দিয়ে থাকি তাহলে আমাদের মোবাইলে যাবতীয় থাকা ফটো সমস্ত কিছু ডিলিট হয়ে যায়।