Krishak Bandhu Check Id no (2024) নতুন পদ্ধতিতে চেক করুন

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
Telegram Channel Join Now

(2024) নতুন পদ্ধতিতে কৃষক বন্ধুর আইডি চেক করুন

Krishak Bandhu Check Id no: বন্ধুরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আলোচনা করতে চলেছি যেখানে আপনারা কৃষক বন্ধু আইডি নাম্বার চেক করতে পারবেন খুব সহজে আপনার মোবাইল ফোনের মাধ্যমে। কিভাবে তা চেক করবেন সে সম্বন্ধে বিস্তারিত তথ্য নিয়ে আলোচনা করব। 

মোবাইল ফোনে কৃষক বন্ধু আইডি নাম্বার চেক করুন

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে কৃষকদের জন্য যে নতুন প্রকল্প চালু করেছিল কৃষক বন্ধু যেখানে কৃষকরা তাদের মূলধন বিনিয়োগের ক্ষেত্রে খুবই সাহায্য করেছিল এই প্রকল্প। তবে বর্তমানে আরো অন্যান্য প্রকল্পগুলি রয়েছে তার মধ্যে গুরুত্বপূর্ণ প্রকল্প বাংলার শস্য বীমা যোজনা এই প্রকল্পের ফর্ম ফিলাপের ক্ষেত্রে কৃষক বন্ধু আইডি নাম্বারটি খুবই জরুরী এবং গুরুত্বপূর্ণ। কিভাবে তা আপনারা এই আইডি নাম্বার চেক করবেন মোবাইল ফোনের মাধ্যমে জেনে নিন।

  • প্রথমে আপনাদেরকে অফিসিয়াল ওয়েবসাইট krishakbandhu.net গিয়ে লগইন করতে হবে।
  • এরপর আপনাদের নথিভুক্ত কৃষকের তথ্য নিয়ে ক্লিক করতে হবে।
  • এরপর গুরুত্বপূর্ণ যেটি বিষয় ভোটার কার্ড আধার কার্ড অথবা ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার এবং মোবাইল নাম্বার যেকোনো তিনটির মধ্যে একটি অপশন বেছে নিয়ে তথ্য আপলোড করতে হবে।
  • এরপর সার্চ অপশনে ক্লিক করলে আপনারা সরাসরি কৃষক বন্ধু আইডি নাম্বার চেক করতে পারবেন।

 Whatsapp অথবা মোবাইল এর মাধ্যমে কৃষক বন্ধু আইডি নাম্বার চেক করুন

এছাড়া আপনারা whatsapp অথবা মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে জেনে নিতে পারবেন কৃষক বন্ধুর আইডি নাম্বার। এর জন্য যদি করতে হবে আপনাদের প্রথমত,

  • এই নাম্বারের +৯১ ৯৮৩০৩৮৩৩৮৩ whatsapp এ আপনাদের হাই কিংবা হ্যালো লিখে পাঠাতে হবে।
  • এরপর অটোমেটিক আপনাদের কাছে একটি এসএমএস চলে আসবে সেখান থেকে আপনারা নিজের ভাষা বেছে নিতে পারবেন এবং যে প্রকল্পের আপনারা আইডি জানতে চান সে অপশন গুলিতে আপনাদেরকে ক্লিক করতে হবে।
  • এরপর আপনাদের উল্লিখিত বিবরণ গুলি দিতে হবে যাতে আপনাদের কে ভেরিফাই করে নেওয়ার পর whatsapp এর মাধ্যমে আপনারা খুব সহজে জেনে নিতে পারবেন কৃষক বন্ধুর আইডি নাম্বার।

 তো বন্ধুরা বিস্তারিত এই পদ্ধতির মাধ্যমে আপনারা খুব সহজে জেনে নিতে পারবেন কি সব বন্ধুরা আইডি নাম্বার। আরো আরো গুরুত্বপূর্ণ তথ্যর আপডেট এবং বিস্তারিত নোটিফিকেশন জেনে নিতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন করতে ভুলবেন না।