Make Money From Instagram 5 Tips (ইনস্টাগ্রাম থেকে টাকা আয়) 2023

Bongsrnews

বর্তমানে সোশ্যাল মিডিয়ার সব থেকে জনপ্রিয় প্ল্যাটফর্মের মধ্যে অন্যতম Instagram। আপনারা হয়তো দেখে থাকবেন যে অনেক ইনফ্লুয়েন্সার আছে যাদের ফলোয়ারের সংখ্যা এতটাই বেশি যে অনেক বড় কোম্পানি সাথে তারা ব্র্যান্ড প্রমোশন করে থাকেন এবং প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করে থাকে। তো Instagram এর মাধ্যমে যদি আপনি অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে ফলোয়ারের সংখ্যা অত্যাধিক বাড়াতে হবে। এবং প্রথমত Instagram একাউন্ট ক্রিয়েট করার সময় আপনাকে একটি ক্যাটাগরি সিলেট করে নিতে হবে যে আপনি কোন ক্যাটাগরির উপর Instagram একাউন্ট থেকে ক্রিয়েট করতে চান যেখানে আপনার ভিডিও এবং ফটো ফলোয়াররা যাতে সাপোর্ট করে বা লাইক করে। 

Influencer মার্কেটিং কি?

Influencer মার্কেটিং অনেকভাবে হয়ে থাকে যেমন এটা হতে পারে ইউটিউব যদি আপনার সাবস্ক্রাইব এর সংখ্যা অধিক পরিমাণে থাকে তাহলে করতে পারবেন। এছাড়া Tiktok মাধ্যমে ব্র্যান্ড প্রমোশন করতে পারবেন। সুতরাং সহজ ভাষায় বলা যায় যে সোশ্যাল মিডিয়ার যেকোন প্লাটফর্ম এর মাধ্যমে কোম্পানির কোন ব্র্যান্ড প্রমোশন করাকে বলা হয় ইনফ্লুয়েন্সার মার্কেটিং।

Influencer মার্কেটিং মূলত একটি কোম্পানির সাথে ব্র্যান্ড প্রমোশন। Instagram মার্কেটিং ক্ষেত্রে আপনি দেখে থাকবেন যে যাদের ফলোয়ারের সংখ্যা বেশি তারা একটি ব্র্যান্ড প্রমোশন করে থাকে কোম্পানির সাথে তো কোম্পানি তাদেরকে তাদের প্রোডাক্ট সম্পর্কে আলোচনা করার জন্য Instagram influencer দের হায়ার করে থাকে এবং তাদেরকে ফলোয়ারের কাছে প্রোডাক্ট এর ব্যাপারে ইনফরমেশন দেওয়ার তথ্য প্রদান করেন। যদি কোন ব্যক্তি সেই প্রোডাক্ট ইন্টারেস্টেড হয়ে ক্রয় করেন তাহলে কোম্পানি সেই influencer কে কিছু কমিশন দিয়ে থাকে।

কি ভাবে ব্র্যাড প্রমোশন করবেন

কোন কোম্পানির ব্র্যান্ডকে প্রমোশন করতে গেলে কোম্পানি যেগুলি আপনাদেরকে রিকমেন্ট করে যে আপনার ফলের সংখ্যা কত এবং কতটা আপনার পোস্টকে সাপোর্ট করে তারা এবং লাইক করে। যদি আপনার ফলোয়ারের রেসপন্স অনেক বেশি তাহলে অনেক বড় কোম্পানির সাথে আপনি ব্র্যান্ড Promotion করতে পারেন। নিচে কিছু বড় কোম্পানির ব্যাপারে আলোচনা করা হলো যেগুলিতে আপনি এফিলিয়েট হিসাবে জয়েন করতে পারেন।

১. সপিফাই অ্যাফিলিয়েট নেটওয়ার্ক : –

Shopify সম্বন্ধে আপনারা জেনে থাকবেন বর্তমানের দ্বিতীয় একটি ই-কমার্স কোম্পানি।Shopify ব্যবহার করে আপনি খুব সহজে একটি ই-কমার্স স্টোর ওপেন করতে পারবেন।  তো যদি আপনি এই সবই পাই কোম্পানির অ্যাফিলিয়েট প্রমোট করতে চান আপনার Instagram একাউন্টের মাধ্যমে তাহলে আপনি পার Sell এ ৭ হাজার টাকা অর্জন করতে পারবেন।

২. অ্যামাজন ইনফ্লুয়েঞ্জার মার্কেটিং

অ্যামাজনের প্রোডাক্ট যদি আপনি প্রমোট করতে চান তাহলে আপনাকে ব্র্যান্ড প্রমোশনের জন্য অন্যান্য কোন কোম্পানির জয়েন এর প্রয়োজন হবে না । তবে অ্যামাজন অ্যাপেলিয়েট প্রোগ্রাম জয়েন করতে চাইলে আপনাকে কিছু রিকোয়ারমেন্ট রয়েছে আপনার Instagram একাউন্টটিতে পাঁচ হাজার ফলোয়ারের সংখ্যা হতে হবে তবেই আপনি অ্যামাজন অ্যাপেলিয়েট প্রোগ্রাম এপ্রুভাল পাবেন।
এবার আসা যাক কিভাবে আপনি ব্র্যান্ড প্রমোশন করবেন ধরুন আপনি Instagram এর কোনো product amazon এর কোন প্রোডাক্ট প্রমোট করতে চান। অ্যামাজন অ্যাফিলেটে গিয়ে আপনি চেক করতে পারবেন যে সেই প্রোডাক্টের কমিশন কত সেই হিসেবে প্রোডাক্ট আপনি সার্চ করে সে প্রোডাক্ট এর লিঙ্ক আপনার Instagram Bio তে দিয়ে influencer marketing করতে পারেন।
Share This Article
Leave a comment