SSC CHSL recruitment 2023 | Total Post(1000+) Apply Now

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
Telegram Channel Join Now

স্টাফ সিলেকশন কমিশন এর পক্ষ থেকে একটি নতুন নোটিফিকেশন জারি করা হয়েছে কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল এক্সামিনেশন যেখানে মোট শূন্য পদ রয়েছে ১০০০টির বেশি। ক্যান্ডিডেটরা এপ্লাই করতে পারবেন বিভিন্ন অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন ।

SCC CHSL recruitment 2023 vacancy details

এসএসসি রিক্রুটমেন্টের জন্য মূলত তিনটি পদের জন্য আপনারা এপ্লাই করতে পারবেন যেখানে  লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC ), জুনিয়র সেক্রেটারি অফ আসিস্টান্ট (JSA), এছাড়াও ডাটা এন্ট্রি অপারেটর এই সমস্ত পথগুলিতে আপনারা আবেদন করতে পারেন। 

SSC CHSL recruitment Education qualification (শিক্ষাগত যোগ্যতা)

এই পোস্টে আবেদন করার জন্য আপনাদেরকে মাধ্যমে কথা উচ্চ মাধ্যমিক পাস হতে হবে এবং সার্টিফিকেট থাকতে হবে। 

SSC CHSL recruitment Age limitation (বয়স সম্পর্কিত তথ্য)

এই পোষ্টের আবেদন করতে গেলে আপনাদেরকে কমপক্ষে ১৮ বছর বয়স হতে হবে এবং ২৭ বছরের নিচে হতে হবে। যে সমস্ত ক্যান্ডিডেট রা ১৮ বছর বয়সে মাধ্যমিক পরীক্ষা দিয়েছে তারা সরাসরি এপ্লাই করতে পারবেন। এপ্লাই করার জন্য আপনাদেরকে অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এপ্লাই করতে হবে। 

SSC CHSL recruitment Application Fee ( আবেদন Fee)

এসএসসি সিএইচএসএল রিক্রুটমেন্ট ২০২৩ এর বিভিন্ন পদে এপ্লাই করতে পারবেন এজন্য আপনাকে যে ফ্রি লাগবে তার মধ্যে যদি আপনি জেনারেল বা ওবিসি হয়ে থাকেন (Male)তাহলে ১০০ টাকা দিতে হবে এছাড়া যদি আপনি সিডিউল কাস্ট বা সিডিউল ট্রাইপ হয়ে থাকেন তাহলে আপনাদেরকে কোন আবেদন ফ্রি লাগবে না ।

How to apply SSC CHSL recruitment 2023 ( কিভাবে আবেদন করবেন)

এসএসসি এসের রিক্রুটমেন্ট ২০২৩ এর বিভিন্ন পদে এপ্লাই করার জন্য আপনাদেরকে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে 
https://ssc.nic.in . এরপর আপনাদেরকে লগইন বা রেজিস্ট্রেশন পেজে আসতে হবে আসার পরে আপনাদেরকে যে সমস্ত ডকুমেন্ট ভেরিফিকেশন নাম্বার বা নাম সেগুলো সমস্ত ইনপুট করতে হবে। 

SSC CHSL recruitment 2023 Exam Date(পরীক্ষার টাইম টেবিল)

সরকারি ওয়েবসাইটের মাধ্যমে জানানো হয়েছে যে এসএসসি সিজিএল রিক্রুটমেন্ট ২০২৩ এর এক্সাম আগস্ট মাসের শুরু করা হবে। প্রতিবছরের মতো এ বছরও এস এস সি এইচ এস এল এর নতুন নোটিফিকেশন অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জারি করা হয়েছে যেখানএ ৯ মে থেকে ৮ই জুন 2023 পর্যন্ত এপ্লিকেশন করতে পারবেন। যারা এখনো পর্যন্ত আপনি করেননি বা এপ্লাই করবেন আপনাদেরকে আমি রিকোয়েস্ট করব যে এর নিচে দেওয়া লিঙ্ক থেকে অবশ্যই বিস্তারিত নোটিফিকেশন চেক করুন।