কিভাবে চেক করবেন Pan Card Link Aadhaar status [Last Date]

Bongsrnews
Pan Card Link Aadhaar status

বর্তমানে সরকারের তরফ থেকে একটি নতুন নোটিফিকেশন এসেছে যদি আপনি ৩১শে মার্চের মধ্যে Pan Card Link Aadhar লিংক না করা তাহলে আপনি একটি বড় সমস্যার মুখে পড়তে পারেন। প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিংক করানোর মূল কারণ হলো অনেক প্যান কার্ড রয়েছে যেগুলি আধার কার্ড এখনো পর্যন্ত সংশোধন হয়নি বা ভুল রয়েছে সেক্ষেত্রে প্যান কার্ড এর সঙ্গে আধার কার্ডে মিলছে না। তাই সরকারি তরফ থেকে জানানো হয়েছে যে ৩১ শে মার্চের মধ্যে প্রত্যেকেই প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিংক করাতে হবে। যদি আপনি প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিঙ্ক না করান সেক্ষেত্রে আপনার প্যান কার্ড টি নিষ্ক্রিয় হয়ে যাওয়া সম্ভাবনা রয়েছে। Link Pan with Aadhar.

সরাসরি টিপস দেখাবো আপনারা প্যান কার্ডের সাথে কিভাবে আধার কার্ডের লিঙ্ক করাবেন। 
আপনি নিজে Pan Card এর সাথে Aadhar Card Link আছে কিনা সেটি Check করতে পারবেন আপনার মোবাইল ফোনের মাধ্যমে। যদি আপনি ল্যাপটপ বা কম্পিউটার ইউজ করে থাকেন সেক্ষেত্রে প্যান কার্ড চেক করা আপনার পক্ষে অনেক সহজ হয়ে থাকবে। তাই এই টিফসটি ফলো করুন প্যান কার্ড আপনার আধার কার্ডের সঙ্গে লিংক আছে কিনা। 
প্রথমে যেটি আপনাদেরকে করতে হবে Google গিয়ে সার্চ করবেন income.tax.gov.in প্রথমে যে রেজাল্টটি দেখতে সরাসরি ভিজিট করে অফিসিয়াল ওয়েবসাইটে চলে আসতে হবে। এরপর আপনারা একটি অপশন দেখতে পাবেন Link To Adhar এ ক্লিক করতে হবে। তিনটি স্ট্রিপে আপনি চেক করতে পারবেন আপনার Link Pan with Aadhar আছে কিনা। এর জন্য আপনার আধার কার্ডটি মোবাইল নম্বরে সাথে লিংক থাকা অতি অবশ্যই প্রয়োজন। কারণ আপনার মোবাইল নাম্বারে এটি ওটিপি আসবে সেটিকে এখানে প্রদান করতে হবে তবেই আপনি স্ট্যাটাস চেক করতে পারবেন। 

Step No :1

Pan Card Link Aadhaar status [Last Date]

Step No: 2

Pan Card Link Aadhaar status [Last Date]

Step No: 3

Pan Card Link Aadhaar status [Last Date]

Step No: 4

Pan Card Link Aadhaar status [Last Date]

অনুগ্রহ করে সতর্ক থাকবেন যদি আপনার প্যান কার্ডের সাথে আধার কার্ডের লিংক থাকে তাহলে এই সাকসেসফুল নোটিফিকেশন Show করবে। আর যদি অন্যান্য নোটিফিকেশন Show করে সেক্ষেত্রে আপনাদেরকে সরাসরি সাইবার ক্যাফে গিয়ে আধার কার্ডের সাথে প্যান কার্ডের লিংক করিয়ে নেবেন। তা না হলে মার্চ মাসের পরে আপনার প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। (alert-error)

Share This Article
Leave a comment