Temp Mail বা 10th Minute Mail কী ও কীভাবে ব্যবহার করবেন

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
Telegram Channel Join Now

10 মিনিট ইমেল কি এবং কিভাবে আপনারা ব্যবহার করতে পারবেন। আপনি যদি মনে করেন যে পার্সোনাল Email id ব্যবহার না করে Scam বা সিকিউরিটি হাত থেকে রক্ষার জন্য আপনি দশ মিনিটের জন্য ইমেইল ব্যবহার করতে পারেন আপনার অফিসিয়াল কাজের জন্য। 10 মিনিট ইমেইল হলো দশ মিনিটের জন্য প্রদান করা একটি ইমেইল আইডি যেখানে আপনারা দশ মিনিটের জন্য ইমেইলটি ব্যবহার করতে পারবেন তারপর সেটি Automatically ডেসট্রাকটেড হয়ে যাবে। তো অনেক ওয়েবসাইট আছে যা আপনার 10 মিনিট ইমেইল এর জন্য ব্যবহার করতে পারেন।

10 মিনিট ইমেইল দিয়ে আপনি কি কি করতে পারবেন 

ধরুন আপনি কোন কোম্পানির সাথে যোগাযোগ করতে চাইছেন বা সাইন আপ করতে যাচ্ছেন এবং আমি আপনি চাইছেন না যে আপনার পার্সোনাল ইমেল আইডি বা গুগল জিমেইল আইডি ব্যবহার করতে সেক্ষেত্রে টেন মিনিট ইমেইল আপনি ব্যবহার করতে পারেন। কারণ এটি টেম্পারারি ইমেইল ১০ মিনিট পর অটোমেটিক্যালি এক্সপেরি হয়ে যায় এবং নতুন আবার ইমেইল সংগ্রহ করা হয় এই temp mail একটি বড় উদাহরণ। দশ মিনিটের জন্য ব্যবহার করি এই ধরনের ইমেইল কে টেম্পোরারি ইমেইল বলা হয় বা ডিসপন্সরি ইমেইল ও বলা হয়ে থাকে। এভাবে আপনারা ইমেইলকে টেম্পোরারি ইমেইল হিসাবে ব্যবহার করতে পারেন।

Temp Mail :

তো এই Temp Mail কে ব্যবহার করার জন্য প্রথমে আপনাদেরকে গুগলের সার্চ এগিয়ে Temp Mail সার্চ করতে হবে প্রথমে যে ওয়েব সাইটে দেখতে পাবেন আপনারা সরাসরি চলে আসবেন এবং সেটি ব্যবহার করতে পারবেন। চাইলে আপনি প্রথমে সিলেক্ট করে নিতে পারেন কেমন ইমেল আইডি চাই। এছাড়াও কাস্টম ইমেল আইডি ক্রিয়েট করার অপশন আছে আপনারা চাইলে ক্রিয়েট করতে পারেন।